হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের সম্পর্কে বদ মাযহাব, বদ আক্বীদা ও বাতিল ফিরক্বা কর্তৃক উত্থাপিত সমালোচনা সমূহের দলীলসম্মত জাওয়াব (১৮)
, ২১ মুহররমুল হারাম শরীফ, ১৪৪৬ হিজরী সন, ৩০ ছানী, ১৩৯২ শামসী সন , ২৮ জুলাই, ২০২৪ খ্রি:, ১৩ শ্রাবণ, ১৪৩১ ফসলী সন, ইয়াওমুল আহাদ (রোববার) পবিত্র দ্বীন শিক্ষা
হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের ফযীলত ও মর্যাদা:
হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের সমালোচনা করার অর্থই হলো ইহুদী-খৃষ্টানদের ষড়যন্ত্রে মহান আল্লাহ পাক উনার যমীন থেকে দ্বীন ইসলামকে মিটিয়ে দেয়া।
হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা নিষ্কলুষ ও পূত-পবিত্র চরিত্র মুবারকের অধিকারী এবং সত্যের মাপকাঠি বা মিয়ারে হক্ব হওয়া সত্বেও এবং পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের অকাট্য দলীল-আদিল্লাহ দ্বারা উনাদের সমালোচনা করা নিষিদ্ধ হওয়ার পরেও ইহুদী-খৃষ্টানদের দ্বারা লালিত-পালিত এক শ্রেণীর তথাকথিত অমুসলিম ঐতিহাসিক হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের সমালোচনা করে থাকে। তারা জানে যে, উনাদের সমালোচনা করা যাবে না। কারণ হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা সমালোচনার উর্ধ্বে। এরপরেও তারা উনাদের সমালোচনা বা দোষ চর্চা থেকে বিরত থাকে না।
আর ইহুদী-খৃষ্টানদের দ্বারা লালিত-পালিত এক শ্রেণীর তথাকথিত অমুসলিম ঐতিহাসিক তারা হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের সমালোচনা, উনাদের শানের খেলাফ বক্তব্য বা লেখনী প্রচার ও প্রকাশ করা থেকে বিরত নয়। এর মূল কারণ হলো, মুসলমানদের মূল্যবান দু’টি কিতাব তথা পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের মাধ্যমে সংরক্ষিত ও সংকলিত এবং প্রচারিত হয়েছেন। এবং হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের অক্লান্ত পরিশ্রম, অসাধারণ ত্যাগ এবং অকাতরে জীবনের বিনিময়ে পৃথিবীতে দ্বীন ইসলাম প্রতিষ্ঠিত হয়েছেন।
তাছাড়া হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের অনুপম ও পূতঃপবিত্র চরিত্রে মুগ্ধ হয়ে দলে দলে মানুষ ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় নিয়েছেন। সুতরাং হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে যদি সমালোচনার মধ্যে আনা যায়, তাহলে দ্বীন ইসলামকে পৃথিবী থেকে মিটিয়ে দেয়া খুবই সহজ হবে। এ ধরনের একটি কূটকৌশল সামনে রেখে ইহুদী খৃষ্টানদের দ্বারা লালিত-পালিত এক শ্রেণীর তথাকথিত অমুসলিম ঐতিহাসিক ইসলামের শুরু থেকে ইসলামের ইতিহাসকে বিকৃত করার দায়িত্ব নিজ হাতে-কলমে তুলে নিয়েছে।
কিন্তু অত্যন্ত আক্ষেপ ও আফসুস যে, অমুসলিম ঐতিহাসিকদের দেখাদেখি এক শ্রেণীর ধর্মব্যবসায়ী তথাকথিত নামধারী মুসলিম ঐতিহাসিক বা ধর্মব্যবসায়ী ইহুদী খৃষ্টানদের দালালরা হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের পূতঃপবিত্র চরিত্র মুবারক নিয়ে সমালোচনা করে এবং উনাদের নামে অপপ্রচার চালায়। নাঊযুবিল্লাহ!
এক্ষেত্রে তারা কুখ্যাত ইহুদী মুনাফিক নেতা ইবনে সাবা ও তার অনুসারীদের বিকৃত ইতিহাসকে নিজেদের ইতিহাস হিসেবে বেছে নেয়। আর এসব ভ্রান্ত আক্বীদাপূর্ণ ইতিহাস পড়ে অনেক সরল প্রাণ মুসলমান হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের সম্পর্কে বিভিন্ন সমালোচনা করে ঈমানহারা হচ্ছে।
তাই বর্তমান যামানায় মুজাদ্দিদে আ’যম, আহলে বাইতে রসূল, রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের সম্পর্কে বদ মাযহাব, বদ আক্বীদা ও বাত্বিল ফিরক্বা কর্তৃক উত্থাপিত সমালোচনাসমূহের দলীলসম্মত জাওয়াব দিয়ে হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের প্রতি মুহব্বত রাখা, উনাদের প্রতি সুধারণা পোষণ করার আহবান জানিয়ে মানুষের ঈমান-আক্বীদা হিফাযত করছেন।
মহান আল্লাহ পাক তিনি যেন আমাদেরকে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম উনার নেক ছোহবত মুবারকের মাধ্যমে তাক্বওয়া তথা মহান আল্লাহ পাক উনার ভয় অন্তরে পয়দা করে, হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের প্রতি মুহব্বত রাখা, উনাদের প্রতি সুধারণা পোষণ করার তাওফিক দান করেন। আমীন। (চলবে)
এ সম্পর্কিত আরো সংবাদ
-
ওহাবীদের চক্রান্ত উন্মোচন
২২ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার) -
ছবি তোলা হারাম ও নাজায়িয
২২ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার) -
সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম উনার পবিত্র ওয়াজ শরীফ
২২ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার) -
হালালকে হারাম করা নিষেধ
২২ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার) -
ফিঙ্গারপ্রিন্ট বা আঙ্গুলের ছাপ শরীয়তসম্মত, নিখুঁত, ব্যবহারে সহজ এবং রহমত, বরকত, সাকীনা লাভের কারণ (৬)
২২ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার) -
“আন নি’মাতুল কুবরা আলাল আলাম” কিতাবের গ্রহণযোগ্যতা নিয়ে বিরোধিতাকারীদের আপত্তির জবাব
২১ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) -
পর্দা রক্ষা করা ফরজ, বেপর্দা হওয়া ব্যভিচারের সমতুল্য
২১ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) -
সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম উনার পবিত্র ওয়াজ শরীফ
২১ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) -
ব্রিটিশ গুপ্তচরের স্বীকারোক্তি এবং ওহাবী মতবাদের নেপথ্যে ব্রিটিশ ভূমিকা (৪)
২১ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) -
সারাবিশ্বে একই দিনে ঈদ পালন ও রোযা শুরু করার কথা বলার উদ্দেশ্য পবিত্র ঈদ ও পবিত্র রোযাকে নষ্ট করা, যা মূলত মুনাফিকদের একটি ষড়যন্ত্র ও চক্রান্ত (৬৩)
২১ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) -
পবিত্র দ্বীন ইসলাম উনার মধ্যে হালাল ও হারাম উভয়ের গুরুত্ব সম্পর্কে (১২)
২০ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল আরবিয়া (বুধবার) -
ছবি তোলা হারাম ও নাজায়িজ
২০ নভেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল আরবিয়া (বুধবার)