• কায়িনাত আজ কার ইশকের তামান্নায় মাতোয়ারা
  • আওলাদে রসূল হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সুমহান বিলাদত শরীফ দিবস ক্ষণে
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (১)
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (২)
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (৩)
  • আওলাদে রসূল মামদূহ হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সন্তুষ্টিই মুজাদ্দিদে আ’যম, নূরে মুর্কারম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সন্তুষ্টি এবং কামিয়াবী হাছিলের প্রধান মাধ্যম
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যমে ছানী (১)
  • শানে বিলাদতে মুজাদ্দিদে আ’যমে ছানী (২)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৩)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৪)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৫)
  • শানে বিলাদতে মুজাদ্দিদে আ’যমে ছানী (৬)
  • আসমান ও যমীনবাসীর আজ খুশীর দিন ॥ ছানিয়ে মুজাদ্দিদে আ’যম আজ বিলাদত শরীফ-এর দিন
  • মুজাদ্দিদে ছানী, লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার মর্যাদা-মর্তবা
  • “ত্বলায়াল বাদরু আলাইনা” ৯ই রমাদ্বান সোমবার শরীফ ‘পূর্ণিমার চাঁদ’ উঠল বাংলার আকাশে
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার বিলাদত শরীফ মহান আল্লাহ পাক উনার কুদরতের অনুপম বহিঃপ্রকাশ
    নূরে মুজাস্সাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক নূরের দীপ্তিমান অভিব্যক্তি বুযূর্গ পিতা মুজাদ্দিদে আ’যম মুদ্দা জিল্লুহুল আলী উনার অনন্য এক কারামতের সুমহান বিকাশ (১)


    ওলীআল্লাহ তিনি, যিনি আল্লাহ পাক এবং উনার প্রিয় হাবীব সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, মাশুকে মাওলা, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের কের্তৃক মনোনীত এবং মাহবুব। মুজাদ্দিদে আযম তিনি, যিনি আল্লাহ পাক এবং উনার প্রিয়তম হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পরিপূর্ণ সন্তুষ্টির খাতিরে অপ্রয়োজনীয় দুনিয়ার প্রতি নিষ্পৃহ ও বেপরোয়া। যিনি আল্লাহ পাক এবং হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের কর্তৃক খাছভাবে মনোনীত এবং যিনি বাতিলের মুখোশ উন্মোচন ও বাতিল পর্যুদস্ত করে হক্ব মত ও পথ প্রতিষ্ঠায় বদ্ধ পরিকর ও কামিয়াব, তিনিই মুজাদ্দিদে আ’যম। এমন মুজাদ্দিদে আযম উনার আবির্ভাব বিরল। কালের প্রবাহে সঞ্চিত তমসা দূর করে লক্ষ্যভ্রষ্ট মানুষের পরিত্রাণের জন্য প্রতি হিজরী শতকের প্রারম্ভেই মুজাদ্দিদের আগমন ঘটে। গন্তব্য মঞ্জিল অভিন্ন হলেও তাদের সকলের আয়োজন ও কর্মপরিধি একীভূত নয় এবং উনাদের তাজদীদের ব্যাপ্তি ও বিস্তারও বিশ্বব্যাপী নয়।
    সহজেই অনুমেয় যে, যিনি ওলীগণের ওলী এবং যিনি মুজাদ্দিদগণের মুজাদ্দিদ, তিনি মুজাদ্দিদে আ’যম। বিগত, আগত ও অনাগত ওলী ও মুজাদ্দিদগণ যে পীযুষধারায় তাদের কর্মপ্রবাহে নিরত ছিলেন, বর্তমানে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন, মুজাদ্দিদে আযম-এর পুঞ্জীভূত নিয়ামত সম্ভারই তার উৎসমূল। হাক্বীক্বী ইসলাম ধর্ম আবাদের ইতিহাস পাঠে জানা যায়, এমন মুজাদ্দিদে আ’যম-এর আগমন অতি বিরল। প্রয়োজনের আয়োজনে মানুষের প্রয়াস ও প্রচেষ্টার পরিধি একান্তই সীমিত। আয়াসসাধ্য কোশেশে বেলায়েতে ছোগরা মাক্বামের ওলীআল্লাহ হওয়া গেলেও মুজাদ্দিদে আ’যম হওয়া যায় না। এ জন্য মহান আল্লাহ পাক উনার অবারিত রহমত এবং খাজিনাতুর রহমাহ, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সদয় ইহসান ও খাছ মনোনয়ন প্রয়োজন।
    মুবারক বংশ পরস্পরায় লব্ধ অনুভব ও রক্তধারা মন ও মননকে আন্দোলিত ও আলোড়িত না করলে এবং ধমনীতে সে রক্ত ধারা প্রবাহমান না থাকলে ইলমে তাছাউফের মর্মবাণী, ওলীত্বের অমিয় নির্যাস এবং আল্লাহ পাক এবং আকরামুল আউয়ালীন ওয়াল আখিরীন, রউফুর রহীম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুহব্বত-মারিফাত অন্তরে ঠাঁই পায় না, পেলেও স্থায়ী হয় না এবং আমলেও আসে না। অনুসন্ধানে দেখা যায়, আরম্ভ করে সবাই কিন্তু গন্তব্যে পৌঁছে কেউ কেউ।
    লক্ষ্য বিচ্যুত এমন কোশেশকারী ও তথাকথিত পীর দরবেশ ও ইসলামী চিন্তাবিদরা অজ্ঞতা ও নাফরমানির কারণে উলামায়ে ‘ছূ’দের কাতারে শামিল হয়ে তাদের দল ভারী করেছে এবং আল্লাহ পাক এবং উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের বিরোধিতায় মাঠে নেমেছে। নাউযুবিল্লাহ! যে বংশের ঊর্ধ্বতন পর্যায়ে ইলমে তাছাউফ-এর আদৌ চর্চা নেই, সে বংশের অধস্তনদের অন্তরে ইলমে তাছাউফ, অর্থাৎ আল্লাহ পাক এবং উনার প্রিয়তম হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের হাক্বীক্বী মুহব্বত-মা’রিফতের ঠাঁই না হওয়াই স্বাভাবিক ও সঙ্গত। নগণ্য ব্যতিক্রম অবশ্যই আছে। তবে তা হিসাবের মধ্যে পড়ে না।
    Anjumane Al Baiyinaat, Bangladesh
    5, Outer Curcular Road Rajarbag Dorbar Shareef, Dhaka