• কায়িনাত আজ কার ইশকের তামান্নায় মাতোয়ারা
  • আওলাদে রসূল হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সুমহান বিলাদত শরীফ দিবস ক্ষণে
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (১)
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (২)
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (৩)
  • আওলাদে রসূল মামদূহ হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সন্তুষ্টিই মুজাদ্দিদে আ’যম, নূরে মুর্কারম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সন্তুষ্টি এবং কামিয়াবী হাছিলের প্রধান মাধ্যম
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যমে ছানী (১)
  • শানে বিলাদতে মুজাদ্দিদে আ’যমে ছানী (২)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৩)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৪)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৫)
  • শানে বিলাদতে মুজাদ্দিদে আ’যমে ছানী (৬)
  • আসমান ও যমীনবাসীর আজ খুশীর দিন ॥ ছানিয়ে মুজাদ্দিদে আ’যম আজ বিলাদত শরীফ-এর দিন
  • মুজাদ্দিদে ছানী, লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার মর্যাদা-মর্তবা
  • “ত্বলায়াল বাদরু আলাইনা” ৯ই রমাদ্বান সোমবার শরীফ ‘পূর্ণিমার চাঁদ’ উঠল বাংলার আকাশে
  • আসমান ও যমীনবাসীর আজ খুশীর দিন ॥
    ছানিয়ে মুজাদ্দিদে আ’যম আজ বিলাদত শরীফ-এর দিন

    মহান আল্লাহ পাক এবং তা প্রিয়তম হাবীব, মাশুকে মাওলা, রউফুর রহীম, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাল্লাম উনাদের মত-পথের বিপরীত ও সাংঘর্ষিক যাবতীয় আক্বীদা, আমল, আখলাক ও রসম-রেওয়াজের মূলোৎপাটন করে হাক্বীক্বী ইসলাম ধর্ম আবাদের অনুকূল ক্ষেত্র তৈরীর প্রয়োজনে আল্লাহ পাক-এর উদ্দিষ্ট ব্যবস্থায় ওলীআল্লাহগন উনারা দুনিয়ায় আগমন অনিবার্য। ওলীআল্লাহগণ উনাদের মধ্যে রিসালতের ধারায় ইসলামী রেনেসাঁ (তাজদীদ) এবং আধ্যাত্ম চিন্তা ও অনুশীলনের সুষ্ঠু বিন্যাসে নিরন্তর নিয়োজিত থেকে কামিয়াব হওয়ার জন্য যাঁরা মনোনীত, উনাদের মর্যাদা সমধিক। ইন্তিকাল অবধি দুনিয়ার প্রতিকূল পরিবেশ-প্রতিবেশে উনাদের কর্মপরিধিও ব্যাপকতর।
    কুরআন শরীফ, হাদীছ শরীফ, ইজমা ও কিয়াস বিরোধী অন্যায়, অনাচার ও ভ্রান্ত মনন (আক্বীদা) নির্মূলে লক্ষ্যভ্রষ্ট মানুষকে সুন্নত পালনে অভ্যস্ত করে তোলার কাজে মনোনীত এমন মাহবুব ওলীগণ উনাদের মর্যাদা, শান, মান, ইজ্জত ও ঐতিহ্যের অত্যুঙ্গ সোপান কেবল আল্লাহ পাক এবং উনার প্রিয়তম হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাল্লাম তিনিই ভালো জানেন। অগণিত লক্ববের মধ্যে উনাদের একটি লক্বব ‘মুজাদ্দিদে আ’যম।’
    কালের প্রবাহে সঞ্চিত তমসার গুমরাহীতে নিমজ্জিত হক্ব মত-পথ বিচ্যূত ও লক্ষ্যভ্রষ্ট মানুষের পরিত্রাণের জন্য আল্লাহ পাক উনার মনোনীত এবং কুলকায়িনাতের মুবারকবাদ সিক্ত এরূপ ওলীগ উনাদের দুনিয়ায় আগমণের পন্থাও ভিন্নতর। ফিরিশতাকুলের অফুরন্ত ছলাত-সালাম, আসমান ও যমীনবাসীর খোশ আমদেদ এবং রহমাতুল্লিল আলামীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাল্লাম উনার মুবারক ইহসানের সমৃদ্ধিতে দুনিয়ায় উনাদের আগমন ঘটে। আল্লাহ পাক উনার এমন একজন মাহবুব ওলী, ছানিয়ে মুজাদ্দিদে আ’যম উনার ছাহিবুল খাইর, মুত্বহিরুল আ’যীম, ছানিয়ে মুজাদ্দিদে আ’যম, হাবীবুল্লাহ, আওলাদে রসূল সাইয়্যিদুনা মামদুহ হযরত শাহজাদা হুযূর ক্বিবলা আল হাসানী ওয়াল হুসাইনী ওয়াল কুরাঈশী মুদ্দা জিল্লুহুল আলী।
    বিশ্ব জাহানের বর্তমান মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, সাইয়্যিদু উলিল আমর, মাখযানুল মা’রিফাত, খাজিনাতুর রহমাত, মুঈনুল মিল্লাত, লিসানুল উম্মাহ্, তাজুল মুফাস্সিরীন, রইসুল মুহাদ্দিসীন, ফখরুল ফুক্বাহা, হাকিমুল হাদীছ, হুজ্জাতুল ইসলাম, সাইয়্যিদুল মুজতাহিদীন, মুহ্্ইস্্ সুন্নাহ, মাহিউল বিদ্্য়াত, ছাহিবুল ইলহাম, রসূলে নোমা, সাইয়্যিদুল আউলিয়া, সুলত্বানুল আরিফীন, ইমামুছ ছিদ্দীক্বীন, ছাহিবু সুলত্বানিন নাছীর, মুসতাজাবুদ্্ দা’ওয়াত, কুতুবুল আলম, আল গাউছুল আ’যম, ক্বাইয়্যুমুয্ যামান, আল জব্বারিউল আউয়াল, আল ক্ববিউল আউয়াল, ইমামুল আইম্মা, ইমামুশ শরীয়ত ওয়াত্্ তরীক্বত, জামিউল আলক্বাব, হাবীবুল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম মামদুহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী আল হাসানী ওয়াল হুসাইনী ওয়াল কুরাইশী ওয়াল হানাফী ওয়াল ক্বাদিরী ওয়াল চিশতী ওয়ান নকশবন্দী ওয়াল মুজাদ্দ্দিী ওয়াল মুহম্মদী।
    আল্লাহ পাক এবং সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন্ নাবিয়্যীন, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর মত ও পথে ইস্তিকামত থাকার জন্য তিনি বিশ্ববাসীকে ডাক দিয়েছেন। এ লক্ষ্যে উনার মুবারক পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত ও প্রকাশিত ‘মাসিক আল বাইয়্যিনাত’ ও ‘দৈনিক আল ইহসান’ পত্রিকার সঠিক দিক নির্দেশনায় বিশ্বময় আলোড়ন সৃষ্টি হয়েছে। বাতিলের মুখোশ উম্মোচন ও বাতিলকে পর্যুদস্ত করে হক্ব প্রতিষ্ঠায় এ দু’টি পত্রিকার অমীয় আহবানে মানুষ দুনিয়াদার আলিম ও বাতিলকে চিনতে বুঝতে শিখছে এবং ইল্মে তাছাউফে দীক্ষিত হয়ে সত্যের দিকে ধাবিত হচ্ছে। অবলুপ্ত সুন্নত যিন্দায় মানুষকে হক্ব মত ও পথে ফিরিয়ে আনতে উনার অতুলনীয় রূহানী কুওওয়াতসম্পন্ন বিশ্বময় অবদান সকলেরই জানা।
    উনারই মুবারক সন্তান, উনার লখ্তে জিগার, ওলীয়ে মাদারজাদ, ছাহিবুল খাইর, মুত্বহিরুল আ’যীম, হাবীবুল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা মামদুহ হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী। হাদিয়ে আ’যম-এর অপরাজেয় মুকুট মাথায় নিয়ে তিনি যমীনে আগমন করেন।
    বলা হয়, একজন নবী আলাইহিস্্ সালাম মূলতঃই নবী, যদিও তিনি শিশু হোন না কেন।” একইভাবে একজন ওলী মূলতঃই ওলী, যদিও তিনি শিশু হয়ে থাকেন।” মুজাদ্দিদে আ’যম পিতা মুদ্দা জিল্লুহুল আলী উনার মুবারক তত্ত্বাবধান, তালিম, তরবিয়তে বর্তমান কৈশোরেই উনার বেমেছাল ধীশক্তি, মুরাকাবা, মুশাহিদা, ইবাদত-বন্দেগীতে নিমগ্নতা, যিকির-ফিকিরের তন্ময়তা, তাক্বওয়ার গভীরতা প্রত্যক্ষদর্শীদেরকে বিস্মিত করে। সুন্নতের পরিপূর্ণ পাবন্দীতে অনুক্ষণ তাঁর নূর চমকানো অবয়বে মানুষ হিদায়েতের আলো প্রত্যক্ষ করে। অতুলনীয় তীক্ষ্ম মেধাসম্পন্ন এ কিশোর ওলীর অমীয় বাণী ও মুবারক নছীহত শুনে বেদিশা মানুষ সিরাতুল মুস্তাকিমে চলতে প্রেরণা লাভ করে। এ বয়স মুবারকেই ইলমে ফিক্বাহ ও ইল্মে তাছাউফে উনার গভীরতার তুলনা মেলা ভার। এমনটিই তো হওয়ার কথা। কারণ তিনি ওলীয়ে মাদারজাদ। কারণ তিনি ছানিয়ে মুজাদ্দিদে আ’যম।
    মুবারক সিলসিলা পরম্পরায় পিতা-মাতা উনাদের দিক থেকে তিনি হযরত ইমাম হাসান আলাইহিস সালাম এবং হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনাদের সঙ্গে সম্পৃক্ত। এ কারণে তিনি আকরামুল আউয়ালীন ওয়াল আখিরীন, রফিকু ছাহিবিল কুদরত, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে সম্পর্কযুক্ত। রক্ত মুবারক এর ধারাবাহিকতায় সঙ্গত কারণেই তিনি আল হাসানী ওয়াল হুসাইনী ওয়াল কুরাঈশী। অর্থাৎ তিনি সাইয়্যিদ। মূল কথা, তিনি আওলাদে রসূল। সুলত্বানুল হিন্দ, কুতুবুল আলম, গরীবে নেওয়াজ, খাজায়ে খাজেগাঁ, হযরত সাইয়্যিদ মুঈনুদ্দীন হাসান চিশতী রহমতুল্লাহি আলাইহি উনার অন্তরঙ্গ সঙ্গী ওলীয়ে মাদারজাদ হযরত আবূ বকর মুজাদ্দিদী রহমতুল্লাহি আলাইহি আজমীর শরীফ-এ শায়িত রয়েছেন। উনার অধস্তন সন্তান হযরত সাইয়্যিদ মুহম্মদ আলাউদ্দিন রহমতুল্লাহি আলাইহি। উনার পুত্র হযরত সাইয়্যিদ মুহম্মদ মালাউদ্দিন রহমতুল্লাহি আলাইহি। উনার পুত্র হযরত সাইয়্যিদ মুহম্মদ এলাহী বখশ রহমতুল্লাহি আলাইহি। উনার পুত্র ওলীয়ে মাদারজাদ হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলেছুর রহমান রহমতুল্লাহি আলাইহি।
    উনার পুত্র ওলীয়ে মাদারজাদ মুজাদ্দিদে আ’যম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ক্বায়িম-মক্বাম, সাইয়্যিদুনা ঢাকা রাজারবাগ শরীফ-এর মামদুহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী এবং উনারই মুবারক পুত্র। নূরে চশম, লখ্তে জিগার, ছানিয়ে মুজাদ্দিদে আ’যম, ওলীয়ে মাদারজাদ হযরত মামদূহ শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী।
    ছানিয়ে মুজাদ্দিদ আ’যম মুদ্দা জিল্লুহুল আলী উনার দুনিয়ায় আগমনের এ মহান দিনে আসমান ও যমীনবাসী আজ খুশীতে মাতোয়ারা। আমরাও সে খুশীর ভাগিদার। আমরা উনার ফয়েজ, তাওয়াজ্জুহ, নেকদৃষ্টি ও দয়ার আগ্রহী প্রার্থী। উনার ধমনীতে মুজাদ্দিদে আ’যম পিতা মুদ্দা জিল্লুহুল আলী উনার মুবারক রক্ত বহমান। মাথা মুবারক থেকে কদম মুবারক পর্যন্ত সুন্নতে পরিশোভিত। কিশোর বয়স মুবারকেই প্রত্যয়ী ব্যক্তিত্বসম্পন্ন স্বল্পবাক এ মহান ওলী উনার জবান মুবারকে সর্বক্ষণ প্রকাশ পায় আল্লাহ পাক এবং উনার প্রিয়তম হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছানা-ছিফত। উনার নছীহতে অনুক্ষণ প্রকাশিত হয় বাতিলের বিরুদ্ধাচরণ এবং হিদায়েতের অমীয়বাণী। উনার চলাফেরা ও আচার-আচরণে পরিপূর্ণ সুন্নতের পরিস্ফুটন। চেহারা মুবারকে সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরসালীন, ছাহিবু লাওলাক, মাশুকে মাওলা, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নূর মুবারকের স্পষ্ট আভা।
    ওলীয়ে মাদারজাদ এ কিশোর হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি ভবিষ্যতে সে বিশ্বময় তাজদীদে পরিপূর্ণরূপে কামিয়াব হবেন; বর্তমান অবস্থাই তার প্রকৃষ্ট প্রমাণ বহন করে। আমরা হাক্বীক্বী হিদায়েতের জন্য আমাদের মুজাদ্দিদে আ’যম মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী, ওলীয়ে মাদারজাদ, মুজাদ্দিদে ছানি, হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী এবং আহলে বাইত শরীফ উনাদের কাছে খাছ ফয়েজ-তাওয়াজ্জুহ, নেক দৃষ্টি ও পরিপূর্ণ সন্তুষ্টির বিনীত আরজু জানাই।
    Anjumane Al Baiyinaat, Bangladesh
    5, Outer Curcular Road Rajarbag Dorbar Shareef, Dhaka