• কায়িনাত আজ কার ইশকের তামান্নায় মাতোয়ারা
  • আওলাদে রসূল হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সুমহান বিলাদত শরীফ দিবস ক্ষণে
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (১)
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (২)
  • মুজাদ্দিদে আ’যমে ছানী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর বিলাদত শরীফ মহান আল্লাহ পাক-এর কুদরতের অনুপম বহিঃপ্রকাশ (৩)
  • আওলাদে রসূল মামদূহ হযরত শাহযাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সন্তুষ্টিই মুজাদ্দিদে আ’যম, নূরে মুর্কারম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর সন্তুষ্টি এবং কামিয়াবী হাছিলের প্রধান মাধ্যম
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যমে ছানী (১)
  • শানে বিলাদতে মুজাদ্দিদে আ’যমে ছানী (২)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৩)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৪)
  • শানে বিলাদাতে মুজাদ্দিদে আ’যম ছানী (৫)
  • শানে বিলাদতে মুজাদ্দিদে আ’যমে ছানী (৬)
  • আসমান ও যমীনবাসীর আজ খুশীর দিন ॥ ছানিয়ে মুজাদ্দিদে আ’যম আজ বিলাদত শরীফ-এর দিন
  • মুজাদ্দিদে ছানী, লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার মর্যাদা-মর্তবা
  • “ত্বলায়াল বাদরু আলাইনা” ৯ই রমাদ্বান সোমবার শরীফ ‘পূর্ণিমার চাঁদ’ উঠল বাংলার আকাশে
  • কায়িনাত আজ কার ইশকের তামান্নায় মাতোয়ারা

    আরশে মুয়াল্লায় স্বয়ং আল্লাহ পাক তিনি আজ কার ছানা-ছিফতে মুখোরিত! মসজিদে নববী শরীফ-এ কার আগমনী বার্তার প্রতিধ্বনী! নবী-রসূল আর আউলিয়া কিরামগণ কার ছলাত ও সালাম পাঠ করছেন? আসমানে কিসের আনন্দে ফেরেশতাদের ছুটাছুটি! জান্নাত সেজেছে এক অপরূপ সাজে!! হুর গিলমানদের গুনগুনানি !!! কায়িনাত আজ কার ইশকের তামান্নায় মাতোয়ারা
    আল্লাহ পাক উনার দ্বীন ইসলামকে পৃথিবীর বুকে প্রতিষ্ঠা করার পাশাপাশি আল্লাহ পাক উনার হাবীব নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুন্নতকে জারী করতে সৃষ্টি জগতকে আলোকিত করে যমীনে তাশরীফ নিয়েছেন আউলিয়াকূল শিরোমণি, ইলমে শরীয়ত-তরিকত-মা’রিফত-হাকীকতের অনির্বাণ প্রদীপ, সদাদীপ্ত পরশমণি প্রাণের আঁক্বা হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী।
    ধ্বনির সাথে প্রতিধ্বনি না থাকলে যেমন ধ্বনির পূর্ণতা পাওয়া যায় না তেমনি আল বুশরা হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার দীদার ব্যতীত আল্লাহ পাক এবং উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার হাক্বীক্বী দীদার উপলব্ধী করা সম্ভব নয়। রফিকু ছহিবিল কুদরত হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার মুবারক ছোহবত নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পরম মহিমা ও সৌন্দর্যের কথাই মনে করিয়ে দেয়। যা দিয়ে পবিত্র আত্মার ব্যক্তিরা তাঁদের অলঙ্কার তৈরি করেন এবং তাদের পবিত্র বক্ষকে সুসজ্জিত করে নিজেদেরকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেন।
    মুজাদ্দিদে আ’যম পিতা উনার বেমেছাল তায়াল্লুক-নিছবত; হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহাস সালাম উনার নীড়ে লালিত পালিত হওয়ার পাশাপাশি হযরত উম্মুল ওয়ারা আর হযরত উম্মুল খায়ের হযরত শাহজাদী আলাইহিমাস সালাম উনাদের স্নেহ মমতার সাথে দায়েমী সুন্নতের ইত্তেবা, যিকির-ফিকির, রিয়াজত-মুশাক্কাত, ইলমের প্রখরতা, ইবাদতে একাগ্রতা, খোদাভীতিতে হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার সুমহান ব্যক্তিত্ব হিসেবে ইতিহাসের এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। (সুবহানাল্লাহ)
    মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা উনার যাহির-বাতিন খলীফা হয়ে সারা বিশ্বব্যাপী মুর্শিদ ক্বিবলা উনার প্রতিষ্ঠিত ইসলামী খিলাফত তিনি শক্ত হাতে পরিচালনা করবেন। যার মাধ্যমে মুসলিম উম্মাহ ফিরে পাবে আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সেই সোনালী যুগ আর খোলাফায়ে রাশেদার ইনসাফপূর্ণ শাসন ব্যবস্থা।
    পাঠক ! এ কথা বলার অপেক্ষা রাখে না যে, খাজিনু কামালিল্লাহ হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনাকে আল্লাহ পাক এবং উনার হাবীব হুযূর পাক ছল্লøাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা কি পরিমান অতুলনীয় বেমেছাল নিয়ামত দান করেছেন। মূলতঃ হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনাকে আউলিয়া কিরাম উনাদের সাথে নয় বরং আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথেই মিলাতে হবে। কেননা উনার মর্যাদা হচ্ছে আল্লাহ পাক এবং উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া উনাদের পরেই।
    ইলমে জাহির ও ইলমে বাতিন তথা ইলমে ফিক্বাহ ও ইলমে তাসাউফে অপরিমেয় ব্যুৎপত্তি হাছিলকারী, ওলীয়ে মাদারজাদ, মাদারজাত হাফিয, হাকিমুল হাদিস, আওলাদে রসূল হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি হচ্ছেন হক্ব প্রকাশে নিবেদিত প্রাণ। তিনি সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, রোগ-শোক, আহার-অনাহার, আমল-আখলাক, রীতি-নীতি, নিদ্রা-জাগরণ, শয়নে-স্বপনে সর্ব অবস্থায় দায়েমীভাবে আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ধ্যানে-খেয়ালে মশগুল থাকেন। মুবারক এই ধ্যান-খেয়াল এত গভীরতর যে, স্বাক্ষাতের জন্য নিদ্রার প্রয়োজন হয় না। নিদ্রা ও জাগরন উভয় অবস্থায় অনুক্ষণ দিদার সংঘটিত হচ্ছে। প্রতিনিয়ত খোদায়ী মদদ, ইলহাম-ইলকা আর মিল্লাদুন্না ইলমা উনার জন্য অত্যন্ত সহজাত বিষয়। বুঝতে কষ্ট হয় না যে, ছহিবু হুসনিল খুলুক্ব হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার সাথে আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার কি পরিমাণ গভীর তায়াল্লুক-নিছবত।
    উনার শানা ছিফত করতে গিয়ে কবি বলেছেন, “আল হাকিমু বিমা আরাহুল্লাহ হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার ইলমের যে প্রখরতা তা সমুদ্রের কাঁকরকে মুহূর্তেই মণি মুক্তাতে পরিণত করে। কত সুন্দর এ মুক্তা আর কতই না বড় এ সমুদ্র!”
    আয় আল্লাহ পাক! আপনি খাছ ছলাত ও সালাম (রহমত ও শান্তি) নাযিল করুন ছাহিবে ইহসান হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী এবং উনার সম্মানীত আহলে বায়িত শরীফ উনাদের উপর। খাছ করে ফক্বিউল উম্মত হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার মুহব্বত-মা’রিফত দ্বারা আমাদের জাহির-বাতিন, রুহানী-জিসমানী, আউয়াল-আখীর পরিপূর্ণ করে দিন। অনন্তকাল হযরত শাহজাদা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী এবং উনার সম্মানিত আহলে বায়িত শরীফ উনাদের হাক্বীক্বী গোলাম হয়ে থাকার তাওফিক দান করুন। (আমীন)
    Anjumane Al Baiyinaat, Bangladesh
    5, Outer Curcular Road Rajarbag Dorbar Shareef, Dhaka